Thursday 30 March 2017

তোমার সাইজ কত | BANGLA CHOTI

আজ রবিবার ছুটির দিন। ঠিকেদার চা খেয়ে Golpo চলে গেছে সাইটে। 2015 পরি-মা নিয়মিত কাজ দেখতে যায়। পরি-মার উপস্থিতিতে সাইটে সবাই তটস্থ। দক্ষ হাতে কাজ সামলাচ্ছেন শুনেছি। ঠিকেদারের গুরুত্ব আর আগের মত নেই।ছেলে বাড়িতে থাকলে পরি-মা তাকে একা রেখে সাইটে যান না।আমার মায়ের মত পরি- মাও আমাকে সাইটে যেতে দেন না।কুলি-কামিনের মইধ্যে তুমার যাওনের কাম নাই।ঘুম ভাঙ্গলো একটু বেলায়।অমনি চা নিয়ে হাজির পরি-মা। ছেলের যত্নে এতটুকু খামতি হতে দেন না।চা খেতে খেতে ভাবছি এই অচেনা রমনীর কথা। স্বল্পদিনে কি ভাবে আমার মনে এতখানি জায়গা করে নিয়েছেন।কেবল একটা প্রশ্ন ঘুরঘুর করে,জিজ্ঞেস করব ভাবি কিন্তু পারি না।পরি- মার মুখে শুনেছি কয়েক বার ‘আল্লাহ্’। খাওয়া-দাওয়ার পর শুয়েছি। ঠিকেদার এসে খেয়ে আবার সাইটে চলে গেছে।পরি-মা এসে আমাকে জড়িয়ে শোবেন,
আমি অপেক্ষা করছি। বাচ্চু ঘুমাইলা? আমি সাড়া দিলাম না। আমার চুলে আঙ্গুল বিলি কাটলেন,তারপর চুমু খেলেন। আমি তাকালাম। ওরে দুষ্টু তুমি ঘুমাও নাই? ভাল দুপইরে ঘুমান ভাল না। বিছানায় উঠে বসে আমার মাথা কোলে তুলে নিয়ে বললেন,আসো আমরা গল্প করি। একটা কথা জিজ্ঞেস করব? করো,তুমার যা মনে আসে। তুমার কথা শোনতে খুব ভাল লাগে। তুমি কি মুসলমান? অবাক হয়ে আমার মুখের দিকে তাকিয়ে দেখেন,মৃদু হেসে বলেন,এই কথা ক্যান জিগাইলা? না,আপনারে আল্লার নাম নিতে শুনেছি তাই। অভ্যেস।হেসে বলেন পরি- মা। আমি আর কথা বাড়ালাম না। যদি কোন বাধা থাকে নাই বা বললেন। পরি-মা শুরু করেন,জান বাজান তুমারে একটা কথা কই যে কথা এতদিন কাউরে কই নাই।এমুন কি ঠিকেদারো জানে না।কিন্তু পোলার কাছে মায়ের গুপন করার কিছু নাই। একটু থামলেন,নীচু হয়ে আমার ঠোটে চুমু দিলেন। একটা দীর্ঘশ্বাস ফেলে আবার শুরু করেন, ধর্ম-ইজ্জৎ সেই কবে ফালায়ে আইছি, সিদিনের কথা আর ভাবতে ইচ্ছা হয়না। সেবার যুদ্ধু লাগলো, খানসেনায় ভইরা গেছে নবাবগঞ্জ।তাগো মতলব ভাষা কিছু বুঝা যায় না। আমার বাপে ঠিক কইরল হিন্দুস্থানে চইলা যাইবে। আমার এক বুইন আর এক ভাইরে নিয়া মেলা করল রাইতে। সীমান্তের কাছাকাছি আইয়া পড়ছি প্রায়, হঠাৎ কই থিকা ঝাপাইয়া পড়ল একদল খানসেনা–প্রায় জনা দশেক হইব।কে কোন হানে পলাইল জানি না, আমার টানতে টানতে নিয়া গেল জঙ্গলে। চিৎ কইরা ফেলাইল, পিঠে কাঠকুটা বিন্ধতে লাগলো। একজন দুইপা চাইপা ধইরলো আর একজন চুদতে লাগল। যতক্ষন জ্ঞান আছিল একের পর এক চুদতে লাগল।যে যে বাকি ছিল তাগো আর চুদা হইল না। আল্লাহ্ ভগবান সগলে খাড়াইয়া খাড়াইয়া দেখল কেউ রক্ষা কইরতে আউগাইয়া আইল না।যখন জ্ঞান আইল দেখি পরিবানু হিন্দুস্থানের এক হাসপাতালে শুইয়া আছে। ডাক্তার বাবু কইলেন,লাইছেন কইরা দিছেন। লাইছেন? হ, আমার সন্তান হইবো না। ও লাইগেশন। ভাবলাম দ্যাশে ফির্যা যাই।কিন্তু কে কুথায় আছে,বাইচা আছে না মরছে কে জানে।কার কাছে যাব? নসিব যে দিকে নিয়া যায় ….তবে আল্লাহ্ মেহেরবান। কেন? আমাকে বুকে জড়িয়ে ধরে বলেন, তুমার মত ব্যাটা পাইছি।চুমায় চুমায় অস্থির করে তুললেন।আমি ব্লাউজের বোতাম খুলে ফেলি।পরি-মা হেসে বলেন,এইগুলা তুমার ভাল লাগে? আমি মাইয়ের পরে গাল ঘষতে লাগলাম।পরি-মা জোরে চাপতে থাকেন।আমার ঠোটজোড়া মুখে নিয়ে চুষতে থাকেন।দম বন্ধ হয়ে আসছে। অনেক কষ্টে ছাড়িয়ে নিই। বাজান ব্যথা পাইছ? না, অনেক বেলা হল ,চা করবেন না? হ্যা যাই। পরি-মা ঊঠে চা করতে গেলেন। একদিন সাইট থেকে ফেরার পথে পরি-মা আনিচাচাকে নিয়ে ল্যাপটপ কিনে নিয়ে এল।ঠিকেদারের অবস্থা সঙ্গীন, পরি-মার প্রতাপ বাড়ছে দিন দিন। সারাদিন কলেজ ল্যাপটপ পরি-মাকে নিয়ে আমার সময় কেটে যায় মন্দ না। একদিন চুপিচুপি পরি-মা বলেন,একটা লোমা ফেলানোর ক্রীম আইনা দিওতো বাজান।ইদানিং লক্ষ্য করছি অনিন্দ্য আমার বাড়িতে আসার ব্যাপারে আর তেমন উৎসাহি নয়।অথচ পরি- মার সঙ্গে দেখা করার ব্যাপারে প্রথমে খুব আগ্রহ দেখিয়ে ছিল।কি এমন ঘটল জানি না।একদিন এর মধ্যে মিতার পিসিকে চুদে এসেছে জানাল।জুলির কাছ থেকে নোট নিয়েছি।পরি-মার গুদ দেখার সুযোগ হয়নি,গুদের কারুকার্য অদেখা রয়েগেছে। অনির চোখের উপরে কপালে লিউকোপ্লাস্ট লাগানো। জিজ্ঞেস করলাম,কপালে কাটল কি করে? স্নান করতে গিয়ে বাথরুমে মাথা ঠুকে গেছিল।বিরক্ত হয়ে জবাব দেয় অনি। মাথার মধ্যে ঝিমঝিম করছে।এরকম আরো নানা বিজ্ঞাপন।ফোন করে দেখলে কেমন হয়? অনিন্দ্যকে সব বললাম।অনিন্দ্য বলল,সব হাফ-গেরোস্থ,চুদিয়ে সংসার চালায়।ওসব খপ্পরে পড়তে যাস না। বললাম,লিখেছে কুমারি। আবে ডিম্যাণ্ড বাড়াবার জন্য ওরকম কুমারি গৃহবধু লেখে, গেলে বুঝতে পারবি চুদিয়ে খোদল করা গুদ। না-না এমনি বললাম।আমার খেয়ে-দেয়ে কাজ নেই।তবু বিষয়টা মনের মধ্যে থেকে যায়।মুস্কিল এত টাকা পাবো কোথায়? একদিন ফোন করলামঃ টিনা স্পিকিং। আপনার এ্যাড দেখলাম। কোথায় থাকেন? তোমার নাম? অজয়।আসল নাম চেপে গেলাম। আগে কখোনো কাউকে চুদেছ? না,আমি নতুন।মৃদু হাসির শব্দ শুনলাম। হঠাৎ কেন চুদতে ইচ্ছে হল? বিয়ে করেছো? না বিয়ে করিনি,আমি কোনদিন মেয়েদের ঐজায়গা দেখিনি।ওপাশ থেকে খিলখিল হাসির শব্দ ভেসে এল। কোন জায়গা দেখোনি? মানে পেচ্ছাপের জায়গা দেখিনি। দেখতে ভাল লাগে? আমার এক বন্ধু বলছিল দারুন দেখতে। বাড়ির কারো দেখোনি? ইন্টারেষ্টিং! দেখেছি মানে পরিস্কার দেখতে পাইনি। কেন,দেখতে পাওনি? মানে লোমে ঢাকা থাকে তো। আচ্ছা ঠিক আছে। আমার রেট জানো? তোমার জায়গা আছে? হ্যা দেখেছি। আমার জায়গা নেই। তা হলে জায়গার জন্য আরো পাঁচশো দিতে হবে। আমার অত টাকা নেই।দেখুন না এক হাজারে যদি হয়….। প্লিজ ম্যাডাম..প্লিজ। একটু নীরবতা।তারপর আওয়াজ এল,শোন একবার ডিসচার্জ হলেই একহাজার।পারবে তো? হ্যা পারবো। তোমার সাইজ কত? পাঁচ ফুট আটিইঞ্চি। না-না ঐটা? ও স্যরি, বেশি না ছ’ইঞ্চির মত হ’বে। রয়াল সাইজ, ভালই তো। দুপুরে আসতে হবে।তুমি আগে ফোন করে জানাবে। গড়িয়াহাট চেনো? হ্যা চিনি। গড়িয়াহাটের মোড়ে সিমফনির সামনে এসে ফোন করবে তখন বলে দেবো কিভাবে আসতে হবে।আর শোন বাদরামি বা চালাকি করার চেষ্টা করবে না। ফোন রেখে দিলাম।হাত কাপছে,কেমন যেন হচ্ছে শরীরের মধ্যে।ফোনে মেয়েদের গলা শুনতে বেশ রোমাঞ্চ লাগে।কিন্তু একহাজার টাকা পাবো কোথায়?পরি-মার কাছে যদি চাই,দেবে কি? কলেজ থেকে ফিরে এইসব ভাবছি।দরকার নেই শেষে কি ফাঁদে পড়েযাব? খেয়াল করিনি কখন পরি-মা এসে চা নিয়ে দাঁড়িয়ে আছে।আমাকে অন্যমনস্ক দেখে জিজ্ঞেস করে,বাজান কি ভাবো? আমাকে একহাজার টাকা দেবেন?মুখ থেকে বেরিয়ে এল কথাটা। এত টাকা দিয়া কি করবা? থাক দিতে হবে না। বাবুর রাগ হইয়া গেল? আচ্ছা দিমুনে সোনা। চলে যেতে গিয়ে ফিরে আসেন,বাচ্চু ক্রীম আনছো কেমনে লাগাইতে হয় একটু দেখাইয়া দিবা। লোমা ফেলাইবার ক্রীম মানে হেয়ার রিমুভার।আগের দিন ফরমাস মত এনে দিয়েছি।ব্যবহারের পদ্ধতি জানে না। কোথাকার লোম পরিস্কার করবে? গুদের লোম পরিস্কার করতে বললে গুদ দেখতে পাবো।
Source: banglachoti.net.in